Bengali

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য

[ecis2016.org]

বিশ্বে 195টি দেশ রয়েছে, প্রতিটির নিজস্ব আকর্ষণীয় সংস্কৃতি এবং বিশেষ পর্যটক আকর্ষণ রয়েছে। বিশ্বের সেরা জায়গাগুলি বেছে নেওয়া সহজ নয়। ecis2016.org 15টি সেরা স্থানের একটি তালিকা সংকলন করেছে যা আপনার পরবর্তী ভ্রমণকে অনুপ্রাণিত করতে অবশ্যই পরিদর্শন করতে হবে৷ 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য  

You are reading: 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য

বিশ্বের সেরা স্থান # 1: প্যারিস, ফ্রান্স

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য ফ্রান্সের রাজধানী প্যারিস বিশ্বের সবচেয়ে রোমান্টিক গন্তব্য হিসাবে বিবেচিত এবং দেখার জন্য সেরা জায়গাগুলির মধ্যে একটি। প্যারিস ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ, মদ প্রাসাদ, শিল্প যাদুঘর, ক্যাথেড্রাল, ল্যান্ডস্কেপ বাগান এবং প্রচুর কেনাকাটা এলাকা অফার করে। আইফেল টাওয়ার, বিশ্বের সর্বাধিক দর্শনীয় পর্যটন আকর্ষণ, 300 মিটারেরও বেশি উচ্চতায় দাঁড়িয়ে আছে। বিশ্বের অন্যতম ফটোগ্রাফ পর্যটন আকর্ষণ, আইফেল টাওয়ার দিনে এবং রাতে আলোকিত অবস্থায় দেখার মতো একটি দৃশ্য। শহরটি রাস্তার ধারে এবং টেরেস ক্যাফেগুলির জন্যও পরিচিত। বিশ্বের সবচেয়ে বেশি পরিদর্শন করা যাদুঘর, ল্যুভরে লিওনার্দো দা ভিঞ্চির মোনা লিসা এবং মাইকেলেঞ্জেলোর ডাইং স্লেভের মতো বিখ্যাত শিল্পকর্ম সহ এক মিলিয়নেরও বেশি বস্তুর সংগ্রহ রয়েছে। নটরডেম একটি বিখ্যাত রোমান ক্যাথলিক ক্যাথিড্রাল; প্যারিসে দেখার জন্য শীর্ষ স্থানগুলির মধ্যে একটি। গথিক স্থাপত্য, ভাস্কর্য এবং খোদাইগুলি দেখার মতো। আর্ক ডি ট্রায়মফ, যারা ফরাসি বিপ্লব এবং নেপোলিয়নিক যুদ্ধে লড়াই করেছিল তাদের সম্মান করে, নিওক্লাসিক্যাল স্থাপত্য শৈলীতে নির্মিত, যা 19 শতকের শুরু থেকে ভাস্কর্যের একটি ঐতিহ্য। প্যারিসের হাইলাইটস – ল্যুভর, আইফেল টাওয়ার, মিউজ ডি’অরসে এবং নটরডেম ক্যাথেড্রাল উপভোগ করার জন্য প্রতিটি পর্যটকের জন্য সেইন নদী ক্রুজ অপরিহার্য। আরও দেখুন: দর্শনীয় স্থানগুলির জন্য শীর্ষস্থানগুলি দিল্লী 

বিশ্বের সেরা পর্যটন স্থান #2: লন্ডন, ইংল্যান্ড

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য ইংল্যান্ডের রাজধানী লন্ডন ইউরোপের সবচেয়ে বেশি পরিদর্শন করা শহর। লন্ডন, বিশ্বের সেরা জায়গাগুলির মধ্যে একটি, রাজপরিবারের আবাসস্থল। বিশ্বের সবচেয়ে বৈচিত্র্যময় শহরগুলির মধ্যে একটি, একটি সমৃদ্ধ ইতিহাস এবং সংস্কৃতি সহ, লন্ডনে বেশ কয়েকটি পর্যটন আকর্ষণ, জাদুঘর, পার্ক, সাংস্কৃতিক প্রদর্শনী এবং অ্যাডভেঞ্চার রয়েছে। বাকিংহাম প্যালেস, ওয়েস্টমিনস্টার অ্যাবে, সেন্ট পলস ক্যাথেড্রাল এবং লন্ডন আই দেখার মতো। অন্যান্য আকর্ষণের মধ্যে রয়েছে ওয়ার্নার ব্রস স্টুডিও ট্যুর লন্ডন – দ্য মেকিং অফ হ্যারি পটার, বিগ বেন এবং মাদাম তুসো। সমস্ত ইতিহাস প্রেমীদের জন্য একটি পরম পরিদর্শন করা আবশ্যক হল লন্ডন অন্ধকূপ, লন্ডনের কারাগারগুলির একটি প্রদর্শনী৷ শৈল্পিক অনুপ্রেরণার জন্য, জাতীয় গ্যালারি দেখুন। 

বিশ্বের সেরা পর্যটন স্থান #3: মালদ্বীপ

15 worlds best places to visit 07%E0%A5%A4 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য মালদ্বীপ, বিশ্বের সেরা পর্যটন স্থানগুলির মধ্যে একটি, তার স্ফটিক নীল জল, দোলনা পাম গাছ এবং চকচকে সাদা বালির জন্য বিখ্যাত। মালদ্বীপ 1,192টি প্রবাল দ্বীপের একটি দ্বীপপুঞ্জ নিয়ে গঠিত। মাত্র কয়েকটি দ্বীপে জনবসতি রয়েছে। সারা বছর মনোরম আবহাওয়া সহ, মালদ্বীপ হল একটি সুন্দর সৈকত যাত্রা। শ্রীলঙ্কার দক্ষিণে অবস্থিত, এটি একটি অ্যাডভেঞ্চার, হানিমুন বা অবসর ছুটির জন্য উপযুক্ত। সমুদ্র মালদ্বীপের 99% জুড়ে রয়েছে যেখানে আপনি সুন্দর মাছ এবং প্রবাল দেখতে পারেন। দ্বীপ জুড়ে 60টিরও বেশি ডাইভ সাইট সহ মালদ্বীপ বিশ্বের সেরা ডাইভিং গন্তব্যগুলির মধ্যে স্থান পেয়েছে। পুরুষ, বাণিজ্যিক ও আর্থিক রাজধানী এবং এর বিমানবন্দর আন্তর্জাতিক বিমানবন্দরগুলির সাথে ভালভাবে সংযুক্ত। মালদ্বীপের অন্যান্য দ্বীপে যাওয়ার জন্য কেউ রাজধানী থেকে ফেরি বোট বা সমুদ্র বিমানে যেতে পারেন। এর আদিম সমুদ্র সৈকত, পাম-ঘেরা দ্বীপ এবং সামুদ্রিক জীবনের সাথে, মালদ্বীপ প্রত্যেককে মুগ্ধ করে পর্যটক আরও দেখুন: গোয়াতে দেখার জন্য সেরা পর্যটন স্থান 

বিশ্বের সেরা পর্যটন স্থান #4: আইসল্যান্ড

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য আইসল্যান্ড, আগুন এবং বরফের দ্বীপ, উভয়ের জন্য বিশ্বের সেরা পর্যটন স্থানগুলির মধ্যে একটি, পর্যটকরা এবং সেইসাথে প্রকৃতি প্রেমীদের জন্য। উত্তরের আলো দেখা থেকে শুরু করে আগ্নেয়গিরির ল্যান্ডস্কেপ দ্বারা বেষ্টিত একটি জিওথার্মাল পুলে ডুব দেওয়া পর্যন্ত, আইসল্যান্ডের প্রাকৃতিক পরিবেশ চমত্কার। হিমবাহ, গিজার এবং বন্যপ্রাণী দেখার সুযোগের সাথে, আইসল্যান্ড বিশ্বের অন্যতম দর্শনীয় স্থান। উত্তর আমেরিকা এবং ইউরেশিয়ান টেকটোনিক প্লেটের সংযোগস্থলের উপরে অবস্থানের কারণে এটিতে প্রচুর ভূ-তাপীয় কার্যকলাপ রয়েছে। সেখানে সারা দেশে তিমি দেখার জন্য বিভিন্ন জায়গা। 

বিশ্বের সর্বাধিক দর্শনীয় স্থান #5: নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র

Read also : কিভাবে UHBVNL বিল পরিশোধ করবেন?

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য নিউ ইয়র্ক সিটি, মার্কিন যুক্তরাষ্ট্র একটি বিশ্ব-বিখ্যাত পর্যটন স্থান, একটি সাংস্কৃতিক কেন্দ্র, একটি কেনাকাটার স্বর্গ, শিল্পীদের জন্য একটি আশ্রয়স্থল এবং একটি রন্ধনসম্পর্কীয় হটস্পট। দেখার যোগ্য হল স্ট্যাচু অফ লিবার্টি (305 ফুট লম্বা), এম্পায়ার স্টেট বিল্ডিং, টাইমস স্কোয়ার, ব্রুকলিন ব্রিজ এবং বিভিন্ন জাদুঘর। আমেরিকান মিউজিয়াম অফ ন্যাচারাল হিস্ট্রি প্রদর্শন করে ডাইনোসরের কঙ্কাল থেকে শুরু করে ঐতিহাসিক মানব প্রত্নবস্তু। সেন্ট্রাল পার্ক পরিদর্শন করুন, যা 800 একরেরও বেশি বিস্তৃত এবং আকাশচুম্বী অট্টালিকা দ্বারা পরিবেষ্টিত এবং হার্শে’স চকোলেট ওয়ার্ল্ডে সুস্বাদু ক্যান্ডি উপভোগ করুন৷ নিউইয়র্কে দেখার জন্য অনেক ভালো জায়গা হাঁটা দূরত্বে বা অল্প যাত্রায় একে অপরের থেকে অল্প দূরত্বের মধ্যে। নিউ ইয়র্ক উপর থেকে শহর দেখার জন্য বিভিন্ন সুযোগ প্রদান করে। রকফেলারে শিলার শীর্ষে যান প্লাজা (70 তলা), ওয়ান ওয়ার্ল্ড অবজারভেটরি (94 তলা) বা এম্পায়ার স্টেট বিল্ডিং (102 তলা)। RiseNY হল একটি নিমগ্ন, ইন্টারেক্টিভ অভিজ্ঞতা যা একজন পর্যটকের জন্য নিউ ইয়র্ক সিটিকে কার্যত 30 ফুট বাতাসে ঝুলিয়ে দেখার জন্য। 

বিশ্বের সেরা স্থান #6: রোম, ইতালি

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য প্রত্নতাত্ত্বিক এবং শিল্পের ভান্ডার, এর সুন্দর প্যানোরামিক দৃশ্য এবং এর দুর্দান্ত ‘ভিলা’ (পার্ক) এর কারণে রোম বিশ্বের অন্যতম সেরা পর্যটন স্থান। এখানে কলোসিয়াম এবং সেন্ট পিটারস ব্যাসিলিকার মতো দর্শনীয় কিছু বিশ্ব-বিখ্যাত স্থান রয়েছে। 80 খ্রিস্টাব্দে উদ্বোধন করা কলোসিয়াম, রোমান সাম্রাজ্যের সময় নির্মিত বৃহত্তম অ্যাম্ফিথিয়েটার। এটি গ্ল্যাডিয়েটর মারামারি, মৃত্যুদণ্ড এবং পশু শিকারের আয়োজন করেছিল। ট্রেভি ফাউন্টেন ইতালির অন্যতম বিখ্যাত স্থান, তিনটি রাস্তার সংযোগস্থলে নিকোলা সালভি ডিজাইন করেছেন। Villa Borghese রোমের একটি জনপ্রিয় ল্যান্ডস্কেপ বাগান, অবস্থিত পিনসিয়ান হিলে, স্প্যানিশ স্টেপস এবং পিয়াজা দেল পোপোলোর কাছাকাছি। 80 হেক্টরেরও বেশি এলাকা জুড়ে, এটিতে মন্দিরের ধ্বংসাবশেষ, জাদুঘর (গ্যালেরিয়া বোর্গিস) এবং অন্যান্য আকর্ষণ সহ একটি ছোট হ্রদ রয়েছে। প্যানথিয়ন হল 126 খ্রিস্টাব্দে নির্মিত রোমান দেবতাদের জন্য একটি মন্দির, যেখানে করিন্থিয়ান কলাম এবং অকুলাস বা কেন্দ্রীয় খোলার সাথে কংক্রিটের গম্বুজ সহ একটি পোর্টিকো রয়েছে। 6 ষ্ঠ শতাব্দীতে পোপ জুলিয়াস দ্বিতীয় দ্বারা প্রতিষ্ঠিত, চমৎকার ভ্যাটিকান জাদুঘরগুলি মধ্যযুগীয় শিল্প ও ভাস্কর্যের জন্য রোমের গুরুত্বপূর্ণ পর্যটন স্থান। চমৎকারভাবে সজ্জিত, বিখ্যাত সিস্টিন চ্যাপেলের সিলিং এবং মাইকেলেঞ্জেলোর শেষ বিচার হল যাদুঘর ভ্রমণের অংশ। 

বিশ্বের সেরা পর্যটন স্থান #7: মাসাই মারা, কেনিয়া

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য মাসাই মারা, একটি সুপরিচিত সাফারি গন্তব্য, বন্যপ্রাণী দেখার জন্য বিশ্বের সেরা স্থানগুলির মধ্যে একটি। কেনিয়ার মাসাই মারা ন্যাশনাল রিজার্ভ তাদের মতো ‘সিংহের রাজ্য’ হিসেবে বিখ্যাত রিজার্ভ তৃণভূমি শাসন. পর্যটকরা তাদের ভ্রমণের সময় ‘বিগ ফাইভ’ (সিংহ, চিতাবাঘ, সাদা গন্ডার, হাতি এবং কেপ মহিষ) দেখতে পাবেন। দক্ষিণ-পশ্চিম কেনিয়ার প্রায় 3,70,000 একর এলাকা জুড়ে এবং বেশ কয়েকটি ব্যক্তিগত সংরক্ষণের সাথে সীমানা ভাগ করে, রিজার্ভটি নারোক কাউন্টি সরকার দ্বারা পরিচালিত হয়। এটি মারা-সেরেনগেটি ইকোসিস্টেমের উত্তর-অধিকাংশ অংশ, বার্ষিক ওয়াইল্ডবিস্ট মাইগ্রেশনের জন্য বিখ্যাত, পৃথিবীর সবচেয়ে বড় প্রাণী মাইগ্রেশন যেখানে দুই মিলিয়নেরও বেশি ওয়াইল্ডবিস্ট, জেব্রা এবং গজেল রয়েছে। 

বিশ্বের সেরা পর্যটন স্থান #8: সান্তোরিনি, গ্রীস

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য সান্তোরিনি সমস্ত গ্রীক দ্বীপের মধ্যে সবচেয়ে বিখ্যাত এবং বিশ্বের এক নম্বর গ্রীষ্মকালীন গন্তব্য। সান্তোরিনি হল এজিয়ান সাগরে অবস্থিত সাইক্লেড দ্বীপগুলির মধ্যে একটি। দর্শনীয় সূর্যাস্ত, ঐতিহ্যবাহী সাদা ধোয়া ঘর এবং সমুদ্রের শ্বাসরুদ্ধকর দর্শনীয় স্থানগুলি এই দ্বীপকে করে তোলে পর্যটকদের দেখার জন্য সেরা জায়গা। সান্তোরিনির আমন্ত্রণকারী সৈকত, পুরানো দুর্গ, প্রাচীন ধ্বংসাবশেষ, আগ্নেয়গিরির গ্রামাঞ্চল এবং ছোট মাছ ধরার বন্দর রয়েছে। একজন পর্যটককে অবশ্যই বেলা অরোরা এবং থ্যালাসা ক্রুজ, স্কারস রক থেকে দৃশ্য, আমাউদি উপসাগরের সূর্যাস্ত, প্রাগৈতিহাসিক থেরা মিউজিয়ামে প্রদর্শনী, লিগনোস ফোকলোর মিউজিয়ামের ম্যুরাল এবং সান্তোরিনিতে যাত্রা মিস করবেন না। সান্তোরিনির সূর্যাস্তগুলি বিশ্বের সবচেয়ে সুন্দর বলে পরিচিত। সান্তোরিনিতে করণীয় বিষয়গুলির মধ্যে রয়েছে পূর্ব এবং দক্ষিণ উপকূলে কালো আগ্নেয়গিরির বালির সৈকতে সাঁতার কাটা/সূর্যস্নান এবং 3,600 বছর আগে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের পরে লাভার নীচে চাপা একটি প্রাচীন মিনোয়ান বসতি অ্যাক্রোটেরিয়া প্রত্নতাত্ত্বিক স্থান পরিদর্শন করা। 

বিশ্বের সেরা স্থান #9: গ্রেট ব্যারিয়ার রিফ, অস্ট্রেলিয়া

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য  400;”>https://www.instagram.com/p/CbnChbTMZnA/?igshid=YmMyMTA2M2Y%3D গ্রেট ব্যারিয়ার রিফ একটি বিশ্ব ঐতিহ্য তালিকাভুক্ত প্রাকৃতিক বিস্ময় এবং গ্রহের বৃহত্তম জীবন্ত কাঠামোগুলির মধ্যে একটি যা মহাকাশ থেকে দেখা যায়। এটি 100 টিরও বেশি সুন্দর দ্বীপ সহ অস্ট্রেলিয়ার অন্যতম প্রিয় আকর্ষণ। রংধনু রঙের প্রবাল এবং আকর্ষণীয় সামুদ্রিক জীবন সহ বিশ্বের সেরা স্নরকেলিং এবং ডাইভিংয়ের সুযোগ রয়েছে। প্রাচীরটিতে রয়েছে 3,000 টিরও বেশি স্বতন্ত্র রিফ সিস্টেম এবং প্রবাল ছিদ্র এবং শত শত মনোরম গ্রীষ্মমন্ডলীয় দ্বীপ, সুন্দর সূর্যে ভেজা, সোনালি সৈকত। একজন পর্যটক তিমি দেখা, ডলফিনের সাথে সাঁতার কাটা, স্নোরকেলিং, স্কুবা ডাইভিং, বিমান বা হেলিকপ্টার ট্যুর, বেয়ার বোট (সেলফ-সেল), কাঁচের নীচে বোট দেখা, আধা-সাবমারসিবল এবং ক্রুজ জাহাজ ভ্রমণ উপভোগ করতে পারেন। 

বিশ্বের সেরা স্থান #10: প্রাগ, চেক প্রজাতন্ত্র

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য /> প্রাগ তার স্থাপত্য, জাদুঘর, নাইটলাইফ, বিয়ার এবং আশ্চর্যজনক কেনাকাটার বিকল্পগুলির জন্য পরিচিত। ‘একশত স্পাইয়ারের শহর’ও বলা হয়, এটি রঙিন বারোক ভবন, গথিক গির্জা এবং একটি মধ্যযুগীয় জ্যোতির্বিদ্যা ঘড়ি সহ ওল্ড টাউন স্কোয়ারের জন্য পরিচিত। একজন পর্যটক প্রাগের মহাজাগতিক এবং ঐতিহাসিক দর্শনীয় স্থান, বিশ্ব-বিখ্যাত দুর্গ এবং সেতুগুলি উপভোগ করতে পারেন এবং দানিউব নদীর অভিজ্ঞতা নিতে পারেন। চার্লস ব্রিজ, প্রাগের দর্শনীয় স্থানগুলির মধ্যে একটি, প্রাগের দর্শকদের অবশ্যই দেখার তালিকার শীর্ষে থাকা আবশ্যক। আরেকটি বিখ্যাত স্থান হল প্রাগ ক্যাসেল, একটি বিশাল (18 একর) প্রাসাদের সমষ্টি, সেন্ট ভিটাস ক্যাথিড্রাল, গীর্জা, রাষ্ট্রপতির রাষ্ট্রীয় কার্যালয়, একটি মঠ, জাদুঘর এবং আর্ট গ্যালারী। দুর্গের হাইলাইটগুলির মধ্যে রয়েছে সেন্ট ভিটাস ক্যাথেড্রাল, ওল্ড রয়্যাল প্যালেস, সেন্ট জর্জ ব্যাসিলিকা এবং গোল্ডেন লেন। রাজধানীতে ঐতিহ্যগতভাবে তৈরি বিয়ার, একটি বিখ্যাত ফ্রাঞ্জ কাফকা যাদুঘর এবং চেক ডাম্পলিং এবং গৌলাশ সহ বিভিন্ন খাবার রয়েছে।

বিশ্বের সেরা পর্যটন স্থান #11: বার্সেলোনা, স্পেন

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15 worlds best places to visit 24 বার্সেলোনা বিশ্বের সবচেয়ে মনোরম শহরগুলির একটি। এটি ভূমধ্যসাগরে স্পেনের পূর্ব উপকূলরেখায় অবস্থিত এবং এটি একটি আশ্চর্যজনক সৈকত শহর। এর অনন্য স্থাপত্য শৈলী ছাড়াও, বার্সেলোনায় রয়েছে মনোরম খাবার, জাদুঘর, সুস্বাদু খাবার এবং বন্ধুত্বপূর্ণ স্থানীয়রা। যদিও সমস্ত সৈকতে সোনালি বালি এবং ঝকঝকে জল রয়েছে, প্রতিটিরই আলাদা স্পন্দন রয়েছে। বিখ্যাত বার্সেলোনা এফসির বাড়ি, ফুটবল অনুরাগীরা বার্সেলোনার ক্যাম্প নং পরিদর্শন করতে পারেন বার্সেলোনার ছেলেদের তাদের জাদু দেখতে। শহরের সবচেয়ে আইকনিক ল্যান্ডমার্কগুলি – লা সাগ্রাডা ফ্যামিলিয়া, কাসা ব্যাটেল এবং পার্ক গুয়েল – স্প্যানিশ স্থপতি আন্তোনি গাউডি দ্বারা ডিজাইন করা হয়েছিল, যা তার উদ্ভাবনী ভবনগুলির জন্য পরিচিত, নিও-গথিক শৈলী, আধুনিকতাবাদ এবং আর্ট নুওয়াউ দ্বারা প্রভাবিত৷ বার্সেলোনা একটি বাইক-বান্ধব শহর যেখানে 180 কিলোমিটার সাইকেল লেন রয়েছে। বার্সেলোনায় দেখার মতো অন্যান্য স্থানের মধ্যে রয়েছে শহরের প্রায় তিন মাইল সমুদ্র সৈকত এবং লা রামব্লা, একটি বিশাল, গাছের সারিবদ্ধ, পথচারীদের জন্য একমাত্র রাস্তা। বার্সেলোনা ক্রেতাদের স্বর্গ এবং খাবারের স্বর্গও বটে। গুরমেট তাপসের জন্য লা রামব্লা বরাবর বোকেরিয়া মার্কেট ঘুরে দেখুন এবং ক্রেমা কাতালানা (একটি মুখরোচক ব্লো-টর্চড কাস্টার্ড), টর্টিলা এসপাওলা (ওমেলেট) এবং পায়েলা (সামুদ্রিক খাবারের সাথে স্প্যানিশ ভাত) উপভোগ করুন। tinto de verano (এর সাথে ওয়াইন লেবু সোডা)।

# 12 দেখার জন্য বিশ্বের সেরা জায়গা: রিও ডি জেনিরো, ব্রাজিল

Read also : পশ্চিম গুজরাট ভিজ কোম্পানি লিমিটেড (PGVCL): অনলাইনে বিল পরিশোধ করুন

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য https://www.instagram.com/p/CcuHfDlpMUW/?igshid=YmMyMTA2M2Y%3D রিও ডি জেনিরো বিশ্বের সবচেয়ে পরিদর্শন করা শহরগুলির মধ্যে একটি, এটি কার্নিভাল, লোভনীয় বোসা নোভা এবং সমুদ্র সৈকতের জন্য বিখ্যাত। ক্রাইস্ট দ্য রিডিমার এখানকার অন্যতম বিখ্যাত আকর্ষণ। কর্কোভাডো পাহাড়ের চূড়া থেকে শহরের দৃশ্য, যেখানে দৈত্যাকার খ্রিস্ট মূর্তিটি দাঁড়িয়ে আছে, তা অসাধারণ। মূর্তিটি 38 মিটার উঁচু, আর্ট ডেকো শৈলীতে তৈরি। রিও ডি জেনিরোর আরেকটি পর্যটন আকর্ষণ হল গুয়ানাবারা উপসাগরের মুখে অবস্থিত সুগারলোফ মাউন্টেন। বন্দর থেকে কয়েকশ মিটার উপরে, আপনি শহরের মনোরম দৃশ্য, বোটাফোগো গুহা এবং গুয়ানাবারা উপসাগর দেখতে পাবেন। সেলারন সিঁড়ি বলা হয় বিশ্বের সবচেয়ে সুন্দর সিঁড়ির সেট। সিরামিক টাইলস দিয়ে তৈরি মোট 215টি ধাপ, এটি একটি শিল্পের কাজ। চিলির জর্জ সেলারন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় 2,000টি টাইলস দিয়ে 20 বছরেরও বেশি সময় ধরে স্থানটিকে রূপান্তরিত করেছেন। 

#13 দেখার জন্য বিশ্ব বিখ্যাত স্থান: মাচু পিচু, পেরু

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য পেরুর সবচেয়ে বিখ্যাত এবং সর্বাধিক দর্শনীয় পর্যটন স্থানগুলির মধ্যে একটি হল মাচু পিচু। মাচু পিচু হল একটি 15 শতকের ইনকা দুর্গ যা দক্ষিণ পেরুর ক্যাস্টার্ন কর্ডিলেরাতে 2,430-মিটার পর্বত শৃঙ্গে অবস্থিত। প্রাচীন ইনকা শহরটি 1450 খ্রিস্টাব্দে ফিরে আসে কিন্তু 1911 সালে আমেরিকান ইতিহাসবিদ হিরাম বিংহাম পুনরায় আবিষ্কৃত হলে হারিয়ে যাওয়া শহরটি গুরুত্ব পায়। ইনকা ট্রেইল বরাবর একটি চার দিনের হাইক বেছে নিন বা কুসকো থেকে মাচু পিচু পর্যন্ত বিলাসবহুল ট্রেন নিন। এটি ইনকা সাম্রাজ্যের সবচেয়ে দর্শনীয় শহুরে সৃষ্টি এবং তাৎপর্যপূর্ণ একটি হিসাবে বিবেচিত হয় বিশ্বের ঐতিহ্যবাহী স্থান। সূর্যের মন্দির, ধ্বংসাবশেষের মধ্যে একটি হটস্পট, সূর্যের রশ্মিগুলিকে জটিল নিদর্শনগুলিতে প্রবেশ করার জন্য নিখুঁতভাবে অবস্থান করা জানালার জন্য পরিচিত। 

বিশ্বের সেরা পর্যটন স্থান # 14: নিউজিল্যান্ড

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য নিউজিল্যান্ড তুষার-ঢাকা পর্বত, হিমবাহ এবং পাহাড় সহ বিশ্বের অন্যতম পর্যটন স্থান। নিউজিল্যান্ড প্রশান্ত মহাসাগরের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত এবং মনোরম উপকূলরেখা এবং পর্বতমালা দিয়ে সজ্জিত শ্বাসরুদ্ধকর ল্যান্ডস্কেপ রয়েছে। নিউজিল্যান্ডে বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রম, জাদুঘর, আর্ট গ্যালারী এবং ঐতিহ্যবাহী স্থান রয়েছে যা দেখার জন্য। এটি দুটি প্রধান দ্বীপ নিয়ে গঠিত – উত্তর দ্বীপ এবং দক্ষিণ দ্বীপ – এবং 2,68,021 বর্গ কিলোমিটার জুড়ে 700 টিরও বেশি ছোট দ্বীপ রয়েছে। জলের নৈকট্য এবং এর বিশাল বন্দরগুলির কারণে, শহরটি ‘পালের শহর’ হিসাবে পরিচিত এবং বিশ্বের সর্বোচ্চ নৌকার মালিকানা রয়েছে বিশ্বে মাথাপিছু। বন্দর ছাড়াও, রেইনফরেস্ট, বন্য হাইক ট্রেইল, দ্বীপ, আগ্নেয়গিরি এবং কালো এবং সোনার সৈকত এই শহরটিকে অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য একটি নিখুঁত ভিত্তি করে তোলে। মাছ ধরা, পালতোলা এবং জল খেলার জন্য দ্বীপ উপসাগর নিউজিল্যান্ডের অন্যতম সেরা জায়গা। কুইন্সটাউন বাংগি জাম্পিং, প্যারাগ্লাইডিং এবং জেট বোটিং-এর মতো অ্যাডভেঞ্চার স্পোর্টসের জন্য বিখ্যাত। রাজধানী শহর ওয়েলিংটন মিস করবেন না, যেখানে রয়েছে জাতীয় জাদুঘর – দ্য পাপা টোঙ্গারেওয়া – এবং পুরষ্কারপ্রাপ্ত রেস্তোরাঁগুলি যা আশ্চর্যজনক রান্না, কফি এবং বিয়ার অফার করে৷ 

বিশ্বের সর্বাধিক দর্শনীয় স্থান #15: দুবাই

15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য 15টি বিশ্বের সেরা স্থান দেখার জন্য দুবাই সংযুক্ত আরব আমিরাতের পর্যটন কেন্দ্র। আকাশচুম্বী অট্টালিকা এবং শপিং মলগুলির একটি শহর, সারা বিশ্ব থেকে পর্যটকরা এখানে সূর্যালোক, অ্যাডভেঞ্চার শপিং এবং পারিবারিক মজার জন্য আসে। 2022 সালের জন্য দুবাই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গন্তব্য হিসাবে স্থান পেয়েছে TripAdvisor 2022 Travellers’ Choice Awards. একটি অ্যাড্রেনালিন রাশের জন্য, মরুভূমির টিলাগুলির উপরে একটি গরম বাতাসের বেলুনে ভাসুন, আইএমজি ওয়ার্ল্ডস অফ অ্যাডভেঞ্চারে একটি উচ্চ-গতির যাত্রায় আরোহন করুন বা পাম জুমেইরার উপরে স্কাইডাইভ করুন। বুর্জ খলিফা, 2,716.5 ফুট উচ্চতায় বিশ্বের সবচেয়ে উঁচু ভবন, দুবাইয়ের দর্শনীয় স্থানগুলির মধ্যে একটি। এই 200 তলা ভবনটিতে 160টি বাসযোগ্য মেঝে রয়েছে। বুর্জ আল আরব, বিশ্বের সবচেয়ে উঁচু অল-স্যুট হোটেল, যার উচ্চতা 321 মিটার, একটি পালের মতো। 28 তম তলায় একটি হেলিপ্যাড এবং একটি রেস্তোঁরা আপাতদৃষ্টিতে মধ্য-বাতাসে স্থগিত, হোটেলটি দুবাই আকাশপথে একটি ল্যান্ডমার্ক। মরুভূমির টিউন সাফারি দুবাইয়ে একটি আবশ্যক অভিজ্ঞতা। একটি শপহোলিকের স্বপ্নের গন্তব্য, দুবাইয়ের মলগুলি বিশ্বের বৃহত্তম। গোল্ড সোক হল দুবাইয়ের সবচেয়ে বিখ্যাত জায়গাগুলির মধ্যে একটি কারণ এটি বিশ্বব্যাপী সোনার বৃহত্তম খুচরা বিক্রেতা (300 স্টোর)। আরও দেখুন: দুবাইতে অবশ্যই 12টি দর্শনীয় স্থান এবং করণীয় শীর্ষস্থানীয় জিনিসগুলি

FAQs

কেন আপনি বিশ্ব ভ্রমণ করা উচিত?

নতুন স্থান এবং সংস্কৃতি অন্বেষণ করতে এবং বিশ্বজুড়ে লোকেরা কীভাবে বাস করে সে সম্পর্কে জানতে আপনার ভ্রমণ করা উচিত। একজন পর্যটক হিসাবে একজন বিশ্ব এবং নিজের সম্পর্কে শেখে। ভ্রমণ মানসিক চাপ দূর করতে, নতুন দক্ষতা শিখতে, আরও সৃজনশীল হতে এবং জীবনের পাঠ দিতে সাহায্য করে যা আমরা কখনই ক্লাসরুমে শিখতে পারিনি।

বিশ্বের এক নম্বর দর্শনীয় স্থান কোনটি?

প্যারিস, ভালবাসার শহর, সংস্কৃতি, স্থাপত্য, খাদ্য এবং ফ্যাশনের সমার্থক। ল্যুভর মিউজিয়াম, নটরডেম ক্যাথিড্রাল এবং আইফেল টাওয়ারের জন্য বিখ্যাত প্যারিস বিশ্বের অন্যতম সুন্দর শহর।

ভারতে দেখার জন্য সবচেয়ে বিখ্যাত জায়গা কোনটি?

আগ্রার তাজমহল, প্রেমের প্রতীক, ভারতের সবচেয়ে বিখ্যাত স্থান। এই সাদা মার্বেল কাঠামো, একটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট, যমুনা নদীর তীরে অবস্থিত। এটি বিশ্বের সবচেয়ে সুন্দর ভবনগুলির মধ্যে একটি।

15 world's best places to visit

 

Source: https://ecis2016.org/.
Copyright belongs to: ecis2016.org

Source: https://ecis2016.org
Category: Bengali

Debora Berti

Università degli Studi di Firenze, IT

Leave a Reply

Your email address will not be published.

Back to top button